আমার আমি…

আবেগ মানুষের সবচেয়ে বড় সমস্যা। আবেগী মানুষকে বেশী কাঁদতে হয়। তাই বলে আবেগকে বাদ তো দিয়ে দিতে পারি না। আমাদের সবারই আবেগ আছে। কারো বেশি কারো কম। কারো প্রকাশ আছে কারো প্রকাশ নাই।

আমি নিজে খুব আবেগী মানুষ। মনে নানা রকম খেয়াল চাপে। মন কখনো ভালো থাকে কখনো খারাপ। কখনো মানুষের নির্বুদ্ধিতা দেখে ভীষন রকম হতাশ হই, আবার কেউ একটু ভালো ব্যবহার করলেই খুব খুশি হয়ে যাই। আস্থা রাখি মানুষে।

এই নানা কোলাহলে জীবন যাপন করতে গিয়ে মাথায় যে সকল অদ্ভুত খেয়াল আর ছন্দ চাপে সেটা প্রকাশের কোন মাধ্যম পাচ্ছিলাম না। এই ব্লগটা আমার সেই জায়গা।

কিছু কথা কাউকে বলে বোঝানো যায় না। লিখে বোঝাতে হয়। কারন বড় হবার সাথে সাথে আমরা আর বাচ্চাদের মত গলা উঁচিয়ে কাঁদতে পারি না। আমাদেরকে সমাজ সভ্য করে ফেলেছে। আবেগকে নিয়ন্ত্রন করতে শিখিয়েছে। বুড়ো বানিয়ে দিয়েছে।

সেই অবদমিত আবেগ গুলোকেই এখানেই প্রকাশ করছি। নাহলে কেমন হত বলুনতো, একটা বুড়োধাড়ি মাঝ রাস্তায় দাঁড়িয়ে চিৎকার করে কাঁদছে আর বলছে আমাকে একটু ভালোবাসা দাও। কিংবা, রিকশাওয়ালা কোথাও যেতে না চাইলে যদি মন খারাপ করে রাস্তাতেই বসে পড়তাম? দোকানির সাথে দামে না বনলেই যদি ভেউ ভেউ করে কান্না করে দিতাম?

…. শুভ কামনা রইল সব আবেগী মানুষের জন্য।