Bumblebee (2018) মুভি রিভিউ

Bumblebee (2018) মুভি রিভিউ
  • অভিনয়
  • কাহিনী
  • গ্রাফিক্স
  • মিউজিক
  • সিনেমেটোগ্রাফী
4.6

Bumblebee (2018) ট্রান্সফরমার সিরিজের প্রিকুয়েল

অসাধারন বলা যাবে না, তবে ট্রান্সফরমার ভক্তদের নিরাশ করবে না এই মুভি। মারদাঙ্গা একশন আছে, তার থেকে বেশি আছে আবেগ আর Bumblebee এর ইতিহাস। কিভাবে সে সাইবারট্রন থেকে পালিয়ে আসে আর কেনই বা পৃথিবীতে এসে আশ্রয় নেয়।

ট্রান্সফরমার সিরিজের অনেক অজানা প্রশ্নের জবাব রয়েছে এই মুভিতে। Bumblebee এর গুরুত্বপুর্ন হয়ে ওঠাটা দেখতে পারবেন দর্শক এই মুভিতেই। সাইফাই  আর একশন ভক্তদের জন্য বেশ ভালো একটা মুভি।

আর আমার মত ট্রান্সফরমার ভক্তদের জন্য রসগোল্লার মত।

Bumblebee (2018) মুভি রিভিউ

Transformers সিরিজ এর সাথে পরিচয় নেই এরকম সাইফাই মুভি ভক্ত বোধহয় একজনও খুঁজে পাওয়া যাবে না। আ্মাদের যাদের জন্ম আশির দশকে তারা কমিক্স এবং কার্টুন থেকে ট্রান্সফরমারের প্রেমে পড়ে গেছি। এ আমাদের শৈশবের ফ্যান্টাসি।

ট্রান্সফরমার মুভি সিরিজের ভক্তদের কাছে অপ্টিমাস প্রাইমের পরেই Bumblebee এর জনপ্রিয়তা। Bumblebee অটোবট দলের অবিচ্ছেদ এক সদস্য। এবারের মুভিতে দেখানো হয়েছে Bumblebee আসলে কিভাবে পৃথিবীতে এসেছে এবং তার ভাষা কেন হারিয়ে যায়। মানে “বি” কেন কথা বলতে পারত না।

মূলত এই মুভিতেই প্রথম দর্শক Bumblebee এর আসল ভয়েস শুনতে পাবেন ক্ষনিকের জন্য। যদিও গল্প এগিয়েছে Bumblebee এর একজন যোদ্ধা হিসেবে গড়ে ওঠা কে কেন্দ্র করে।

ট্রান্সফরমার সিরিজের আগের মুভির প্রিকুয়েল এটি। প্রথমেই দেখা যায় সাইবারট্রনে ডিসেপ্টাকন এবং অটোবটদের যুদ্ধ। কোনঠাসা হয়ে পড়া অটোবটের প্রধান অপটিমাস প্রাইম বাম্বল বি কে পৃথিবীতে আশ্রয় নিতে বলে এবং একটা বেইস তৈরি করতে বলে যাতে তারা একত্র হয়ে আবার সাইবারট্রনের জন্য লড়াই শুরু করতে পারে।

Bumblebee পৃথিবীতে এসে ক্যালিফোর্নিয়ায় আশ্রয় নেয় এবং এখানেই ঘটনাক্রমে জড়িয়ে পড়ে চার্লি নামক এক সদ্য কৈশোর পেরোনো তরুনীর সাথে। ঘটনা তারপর নানা দিকে আগায়। জানতে হলে দেখতে হবে 🙂 ।

ট্রান্সফরমার আমার খুব পছন্দের একটা সিরিজ। রোবোটিক স্পেসিস এর ক্ষমতা লড়াইয়ের দখলে কিভাবে পৃথিবীর মানুষ জড়িয়ে যায়, তার সাথে জড়িয়ে আছে প্রেম-ভালোবাসা, লোভ আর ত্যাগের গল্প।

একটু মন দিয়ে দেখলে এই বিগ বাজেটের মারদাঙ্গা মুভিতে অনেক কিছুই ভালো লাগার মত খুঁজে পাওয়া যাবে। যুদ্ধের ভয়ে পালিয়ে আসা Bumblebee এর নিজেকে ফিরে পাবার গল্প আর এক তরুনীর নিজের প্রতি আত্ববিশ্বাস আর নিজেকে আবিষ্কারের গল্প।

Leave a Reply